প্রবাস জীবন
- ইবনে মিজান - কে ভগবান? ২৮-০৪-২০২৪

প্রবাস জীবন সুখের জীবন
সেথায় কাড়ি কাড়ি টাকা
খুব সহজেই ঘুরে যাবে
এই মন্দভাগ্যের চাকা।

জমিজিরাত বিকিয়ে দিলাম
প্রবাস জীবন লুফে নিলাম
মাসে মাসে টাকা পেলাম
বহুত আচ্ছা রকম থাকা!

জমিজিরাত কিনেছে বাপে
দিয়েছে ছোট বোনের বিয়ে
ভাইয়েরা এখন সুখেই আছে
এই প্রবাসী টাকা দিয়ে।

বাপে খুশি মায়ে খুশি
খুশি সকল আপনজন
পরের বছর ফিরলে বাড়ী
হবে বিয়ের আয়োজন।

সবাই জানে সুখেই আছি
এই ভিনদেশীদের সাথে
প্রতিরাতেই চোখের জলে
আমার সিথান গেছে ভিজে।

বাড়ি আমি ফিরছি না মা
আর কেনই যাবো ফিরে?
বয়স আমার চল্লিশোর্ধ
কে করবে আমায় বিয়ে?

অর্থকড়ি ছিলোনা আমার
খানিক গরীব ছিলাম বলে
প্রেমা হঠাৎ হারিয়ে গেলো
অচিন গ্রহে চিরদিনের তরে!

কার জন্য আর ফিরবো মাগো
আর কিইবা হবে ফিরে?
তোমরা বরং ভালো থাকো
আমি আছি হরেক সুখে!

০৩:১৪/০৪-০১-২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।